এটা শুনতে আর ভালো লাগে না: টয়া

মুমতাহিনা টয়া। মডেল ও অভিনেত্রী। এনটিভিতে আজ প্রচার হবে তার অভিনীত ধারাবাহিক নাটক ‘পরের মেয়ে’। এ নাটকে অভিনয়, বর্তমান ব্যস্ততা ও অন্যান্য প্রসঙ্গে কথা হয় তার সঙ্গে-

‘পরের মেয়ে’ ধারাবাহিক নিয়ে প্রাপ্তি-অপ্রাপ্তি কতটুকু?

অপ্রাপ্তি বলে কিছু নেই, তবে এ নাটক থেকে অনেক কিছুই পেয়েছি। এর বিশাল একটি অংশজুড়ে আছেন নাটকটির নির্মাতা হাবিব শাকিল। তার নির্দেশনায় কাজ করা দারুণ উপভোগ্য ছিল। ছোট ছোট উপকাহিনির সন্নিবেশে এখনও যে নাটকটি দর্শকের কাছে প্রাণবন্ত করে রেখেছেন, সে জন্য তাকে অভিনন্দন। নাটকটির আজ ১০৪তম পর্ব প্রচার হচ্ছে। শুরু থেকেই আমার অভিনয় করার সুযোগ হয়েছিল।

অনেকে বলেন, দীর্ঘ সময় ধরে নাটক চলতে থাকলে তার গল্পের ধারাবাহিকতা থাকে না…

একদম সত্যি কথা। অভিনয়শিল্পী হিসেবে যখন অভিনয় করি, তখন বুঝি কোন জায়গায় নাটকটির মান পড়ে যাচ্ছে। অর্জিত সেই অভিজ্ঞতা আমার এই ধারাবাহিকে কাজে লাগিয়েছি। এতটুকু বলা যায়, এ ধারাবাহিকের ক্ষেত্রে গল্পের ধারাবাহিকতা ছিল।

‘বেঙ্গলি বিউটি’ চলচ্চিত্রের পর বড় পর্দায় দেখা যায়নি কেন?

‘বেঙ্গলি বিউটি’র পর আরও বেশ কয়েকটি ছবিতে কাজের প্রস্তাব পেয়েছিলাম। কিন্তু ইচ্ছে হয়নি। কারণ চলচ্চিত্রের ব্যাপার একেবারেই ভিন্ন। ছোট চরিত্রেও যদি এখানে অভিনয় করি, তা তৃপ্তি নিয়ে করতে চাই। চলচ্চিত্রে নতুন নির্মাতাদের সঙ্গে কাজ করতে আপত্তি নেই। কিন্তু ভালো গল্পের সঙ্গে চরিত্রটি মনে ধারণের মতো হতে হবে। লকডাউন শুরুর আগে দুটি সিনেমার ব্যাপারে আলাপও হয়েছিল। এখন অবশ্য কথাবার্তা থেমে আছে। করোনার কারণে বড় পর্দার তারকাদেরই কাজ কমে গেছে।

বিজ্ঞাপনে কাজের কী খবর?

সম্প্রতি ‘ফুডপান্ডা’র একটি বিজ্ঞাপনে কাজ করেছি। আরও কিছু বিজ্ঞাপন নিয়ে কথাবার্তা হচ্ছে। নাটকের মতো এ মাধ্যমেও বাজেট দিন দিন কমছে। বাজেট এমন পর্যায়ে নেমেছে, যে কাউকে হুট করে মডেল বানিয়ে দেওয়া হচ্ছে। অনেক শিল্পী তো কম বাজেটে কাজ করতে রাজিও হচ্ছেন। কিন্তু আমি এ সীমাবদ্ধতার মধ্যে আটকে থাকতে চাই না। তাই বেছে বেছে কাজ করি।

বিবাহোত্তর সংবর্ধনা অনুষ্ঠান করতে চেয়েছিলেন, কবে হচ্ছে আয়োজন?

হ্যাঁ, অনেক কিছুর পরিকল্পনা ছিল। করোনা সব এলোমেলো করে দিল। গত মাসেই আয়োজন করতে চেয়েছিলাম। কিন্তু সম্ভব হয়নি। যার সঙ্গে কথা হয়, সেই বলে, বিয়ে করলে, দাওয়াত দিলে না! এটা শুনতে আর ভালো লাগে না [হাসি]

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *