হুরাইন ফেব্রিক্স এক্সপো অভূতপূর্ব সাড়া

শেষ হলো তিন দিনব্যাপী হুরাইন ফেব্রিক্স এক্সপো। এবারের এক্সপোতে বিদেশি ক্রেতা ও তাদের স্থানীয় প্রতিনিধিদের অভূতপূর্ব সাড়া পাওয়া গেছে। এক হাজারের বেশি মার্চেন্ডাইজার এক্সপো পরিদর্শন করেছেন। এর মধ্যে অনেকে ব্যবসা করার আগ্রহ প্রকাশ করেছেন। এক্সপোর আয়োজকরা এসব কথা জানিয়েছেন।

হুরাইনের এইচটিএফের প্রধান বিপণন কর্মকর্তা আব্দুল হাকিম জানান, একক প্রতিষ্ঠান হিসাবে হুরাইন প্রতিবছরই দুটো ফেব্রিক এক্সপোর আয়োজন করে থাকে। এই এক্সপোর উদ্দেশ্য হচ্ছে, বিদেশি ক্রেতা ও বায়িং হাউজগুলোকে হুরাইনের নিত্যনতুন উদ্ভাবিত ফেব্রিক সম্পর্কে ধারণা দেওয়া। এ ক্ষেত্রে আমরা অনেকটাই সফল হয়েছি। এ বছর এক্সপো পরিদর্শন করেছেন এক হাজার ১৮৫ জন ক্রেতা। বিদেশি ক্রেতারা আমাদের উদ্ভাবিত ফেব্রিক্সের প্রশংসা করেছেন এবং বছরের নির্দিষ্ট সময়ে এক্সপো করার পরামর্শ দিয়েছেন। যাতে তারা সশরীরে উপস্থিত থাকতে পারেন। 

তিনি আরও বলেন, এবারের এক্সপোতে ৪৫০টির বেশি আইটেমের নতুন ফেব্রিক্স প্রদর্শন করা হয়েছে। যেমন তুলার সঙ্গে নাইলন এবং তুলার সঙ্গে হ্যাম্পের সংমিশ্রণে একাধিক ফেব্রিক্স উদ্ভাবন করা হয়েছে, যা বাংলাদেশে আমরাই প্রথম করতে সক্ষম হয়েছি। এসব ফেব্রিক ইউরোপীয় ইউনিয়ন, আমেরিকা ও যুক্তরাজ্যের ক্রেতাদের রুচি, সংস্কৃতি ও পরিবেশকে প্রাধান্য দিয়ে বানানো হয়েছে। আমাদের উদ্ভাবনী ফেব্রিক্সে মুগ্ধ হয়ে অনেক ক্রেতা আমাদের সঙ্গে ব্যবসা করার প্রতিশ্রুতি দিয়েছেন। অনেকে কোয়ালিটি দিয়ে গেছেন। 

আরেক প্রধান বিপণন কর্মকর্তা সৈয়দ মাসকুর আলী বলেন, বিশ্বব্যাপী কটন ফেব্রিকের ব্যবহার হ্রাস পেয়েছে। ম্যান মেইড ফাইবারের পণ্যের প্রতি ক্রেতাদের বেশি আগ্রহ দেখা যাচ্ছে। এর সঙ্গে তাল মিলিয়ে হুরাইন মাল্টি ব্ল্যান্ডের ফেব্রিক উৎপাদনে জোর দিয়েছে। হুরাইনের নিজস্ব উদ্ভাবনী টিম প্রতিনিয়ত সে লক্ষ্যে কাজ করছে।