‘দেশ ও জনগণের স্বার্থ রক্ষায় প্রবাসীদের দায়িত্বশীল ভূমিকা রাখা অপরিহার্য’

বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও সুপ্রিমকোর্টের আইনজীবী ড. খন্দকার মারুফ হোসেন যুক্তরাষ্ট্র প্রবাসীদের উদ্দেশ্যে বলেছেন, রেমিট্যান্স যোদ্ধারা দেশপ্রেমিক এবং দেশের অর্থনীতির মূল চালিকাশক্তি। হাড়ভাঙা পরিশ্রম করে আপনারা দেশের অর্থনীতিকে যেভাবে সচল রাখছেন, তেমনিভাবে দেশ ও জনগণের স্বার্থ রক্ষায় দায়িত্বশীল ভূমিকা রাখা অপরিহার্য। 

তিনি বলেন, বর্তমান ফ্যাসিস্ট সরকারকে হটিয়ে একটি গণতান্ত্রিক সরকার প্রতিষ্ঠা করতে কঠোর আন্দোলনের কোনো বিকল্প নেই। ইস্পাত কঠিন গণঐক্য গড়ার মাধ্যমে চলমান আন্দোলনকে গণঅভ্যুত্থানে রূপ দিতে বীরোচিত ভূমিকা রাখার জন্য তিনি প্রবাসীদের প্রতি আহবান জানান। 

রোববার রাতে নিউইয়র্কের জ্যাকসন হাইটসের একটি রেস্টুরেন্টে পুনর্মিলনী ও আলোচনা সভায় প্রধান অতিথির বক্তৃতাকালে এসব কথা বলেন খন্দকার মারুফ। তার যুক্তরাষ্ট্র সফর উপলক্ষে যুক্তরাষ্ট্রে ড. মোশাররফ ফাউন্ডেশন এ অনুষ্ঠানের আয়োজন করে। 

তিনি বলেন, দেশের কোথাও কোনো স্বস্তি নেই, গণতন্ত্র নেই, আইনের শাসন নেই, মানবাধিকার নেই। এক কথায় মানুষ ভালো নেই। সরকারের সীমাহীন দুর্নীতি, লুটপাট, গ্যাস-বিদ্যুৎসহ দ্রব্যমূল্যের ঊর্ধ্বগতির কশাঘাতে জনজীবন দুর্বিষহ। তারা দেশের অর্থনীতিকে ধ্বংস করে দিয়েছে। প্রবাসীদের কষ্টার্জিত রেমিট্যান্স লুটপাট হচ্ছে। মেগা প্রকল্পে মেগা দুর্নীতি করছে। হাজার হাজার কোটি টাকা বিদেশে পাচার করছে। দেশ ও জনগণকে বাঁচাতে এ দুঃশাসনের অবসান হওয়া জরুরি।

খন্দকার মারুফ আরও বলেন, দেশে এখন ভোট চুরির রাজত্ব চলছে। শুধু জাতীয় নির্বাচন নয়, স্থানীয় সরকার নির্বাচনগুলোতেও ভোট চুরি হচ্ছে। সুপ্রিমকোর্ট আইনজীবী সমিতির নির্বাচনে কিভাবে ভোট ছিনিয়ে নিয়েছে সবাই দেখেছেন। সরকার আবারো একটি ভোট চুরির নির্বাচনের চক্রান্ত করছে। এ চক্রান্ত আমাদের রুখতে হবে।

ড. মোশাররফ ফাউন্ডেশনের সভাপতি আল আমিন সুমনের সভাপতিত্বে অনুষ্ঠানটি সঞ্চালনা করেন প্রফেসর মনির হোসেন খান ও ইঞ্জিনিয়ার মাইনউদ্দিন।

এ সময় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য গিয়াস আহমেদ, জিল্লুর রহমান জিল্লুর ও মিজানুর রহমান ভুইয়া মিল্টন, যুক্তরাষ্ট্র বিএনপির সাবেক সভাপতি আবদুল লতিফ সম্রাট, সাবেক সহ-সভাপতি অ্যাডভোকেট জামাল আহমেদ জনি, সাবেক জেলা ও দায়রা জজ নূর মোহাম্মদ জাহাঙ্গীর সরকার, তিতাস উপজেলার সাবেক চেয়ারম্যান মো. সালাউদ্দিন সরকার, দাউদকান্দি উপজেলা বিএনপির সভাপতি এমএ লতিফ ভুইয়া ও নিউইয়র্কের স্টোনি ব্রুক বিশ্ববিদ্যালয়ের অধ্যাপক ডা. জাহাঙ্গীর আলম।