আইপিএলে শচীনের ছেলের ভিত্তিমূল্য কত?

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) কার কতো মূল্য তা নিয়ে মানুষের জানার আগ্রহের শেষ নেই। আইপিএল-এর আসন্ন ১৪তম আসরের আগে প্লেয়ার ড্রাফটের তালিকা প্রকাশ করেছে ভারতীয় ক্রিকেট কন্ট্রোল বোর্ড (বিসিসিআই)। 

সেই তালিকায় সর্বোচ্চ ভিত্তিমূল্যের তালিকায় রয়েছেন সাকিব আল হাসান, গ্লেন ম্যাক্সওয়েল ও স্টিভ স্মিথের মতো তারকা ক্রিকেটার।

১১ জন খেলোয়াড় আছেন সর্বোচ্চ ২ কোটি রুপি ভিত্তিমূল্যে। যার মধ্যে বাংলাদেশের সাকিব অন্যতম। এবারের আইপিএলের নিলামে প্রথমবার উঠতে পারে অর্জুন টেন্ডুলকারের নাম। ক্রিকেটের লিটল মাস্টার শচীন টেন্ডুলকারের ছেলে নাম নিবন্ধন করা হয়েছে ইতিমধ্যে। বাঁহাতি এই পেসারের ভিত্তি মূল্য ধরা হয়েছে ২০ লাখ রুপি।

ভারতের ঘরোয়া ক্রিকেট লিগ সৈয়দ মুশতাক আলি ট্রফিতে অভিষেক ঘটে অর্জুনের। সেখানে দুটি ম্যাচ খেলেছেন তিনি।

আরও পড়ুন:

এবারের নিলামে নিবন্ধিত হয়েছেন ২০১৩ আইপিএলে স্পট ফিক্সিংয়ে জড়িত থাকার অভিযোগে আট বছর ধরে মাঠের বাইরে থাকা ভারতীয় পেসার শান্থাকুমারন শ্রীশান্থ। ৩৮ বছর বয়সী পেসারের ভিত্তি মূল্য ৭৫ লাখ রুপি।

এবারের আইপিএলে নিলামে ১ হাজার ৯৭ জন ক্রিকেটার নাম নিবন্ধন করেছেন। তাদের মধ্যে ভারতীয় ৮১৪ জন, বিদেশি ২৮৩।

আগামী ১৮ ফেব্রুয়ারি চেন্নাইয়ে ১৪তম আইপিএলের নিলাম অনুষ্ঠিত হবে। এই নিলামের জন্য সাকিব ছাড়াও আরও ৪ জন বাংলাদেশি ক্রিকেটার নাম নিবন্ধন করেছেন। তারা হলেন – মাহমুদউল্লাহ, সৌম্য সরকার, মুস্তাফিজুর রহমান ও মোহাম্মদ সাইফ উদ্দিন।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *