বিচারবহির্ভূত হত্যাকাণ্ডে দেশবাসী উদ্বিগ্ন: মেনন

বাংলাদেশের ওয়ার্কার্স পার্টির সভাপতি রাশেদ খান মেনন এমপি বলেছেন, বিএনপি-জামায়াত জোট সরকার ‘অপরাশেন ক্লিনহার্ট’-নামে বিচারবহির্ভূত হত্যাকে দায়মুক্তি দিয়েছিল। বিএনপি’র দু:শাসনের বিরুদ্ধে ১৪ দলের লড়াইয়ের অন্যতম দাবি ছিল বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বন্ধ করা। কিন্তু সন্ত্রাস ও মাদক নির্মূলের নামে বিচারবহির্ভূত হত্যাকাণ্ড বহাল থাকায় দেশবাসী কেবল উদ্বিগ্নই নয়, হতাশও বটে।

মঙ্গলবার রাজধানীর তোপখানা রোডে ওয়ার্কার্স পার্টি ঘোষিত ‘সন্ত্রাস বিরোধী দিবস’ পালন উপলক্ষে দলের ঢাকা মহানগর শাখা আয়োজিত এক আলোচনা সভায় ভিডিও কলে যুক্ত হয়ে রাশেদ খান মেনন এসব কথা বলেন। ১৯৯২ সালের ১৭ আগস্ট রাশেদ খান মেননকে হত্যার চেষ্টা চালানো হয়। সেই থেকে দিনটিকে ‘সন্ত্রাস বিরোধী দিবস’ হিসেবে পালন করে আসছে ওয়ার্কার্স পার্টি।

মেনন বলেন, বিচারবহির্ভূত হত্যাকাণ্ড কেবল ব্যক্তির মৌলিক অধিকারই লংঘন করে না, রাষ্ট্র ও সমাজকেও বিপদের মুখে ঠেলে দেয়। মেজর (অব.) রাশেদ সিনহা হত্যাকাণ্ডকে কেন্দ্র করে টেকনাফ অঞ্চলে বিচারবহির্ভূত হত্যাকাণ্ডের যেসব তথ্য প্রকাশিত হচ্ছে, তা থেকে সাধারণ মানুষের মনে একই প্রশ্ন সৃষ্টি হয়েছে। এ অবস্থা থেকে পরিত্রাণ পেতে যেমন আইনি ব্যবস্থা প্রয়োজন।

ওয়ার্কার্স পার্টির ঢাকা মহানগর কমিটির সভাপতি আবুল হোসাইনের সভাপতিত্বে সভায় ভিডিও কলে বক্তব্য দেন দলের সাধারণ সম্পাদক ফজলে হোসেন বাদশা এমপি, কেন্দ্রীয় কমিটির সদস্য আবদুল খালেক, ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক কিশোর রায়, সম্পাদকমণ্ডলীর সদস্য জাহাঙ্গীর আলম ফজলু, সাদাকাত হোসেন খান বাবুল প্রমুখ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *