তাদের রাষ্ট্রদ্রোহ মামলার তদন্ত প্রতিবেদন জমা পেছালো

হেফাজতে ইসলামের আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরী, সংগঠনটির যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিমের বিরুদ্ধে করা রাষ্ট্রদ্রোহ মামলার তদন্ত প্রতিবেদন জমা দেওয়ার তারিখ পিছিয়েছে।

(বাম থেকে) হেফাজতে ইসলামের আমীর আল্লামা জুনায়েদ বাবুনগরী, সংগঠনটির যুগ্ম মহাসচিব মাওলানা মামুনুল হক এবং ইসলামী আন্দোলন বাংলাদেশের সিনিয়র নায়েবে আমির সৈয়দ মুহাম্মদ ফয়জুল করিম

নতুন তারিখ অনুযায়ী, আগামী ৩ ফেব্রুয়ারির মধ্যে পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশনকে (পিবিআই) এই প্রতিবেদন জমা দিতে হবে। বৃহস্পতিবার ঢাকার একটি আদালত এ নির্দেশ দেন।

এদিন পিবিআই তদন্ত প্রতিবেদন দিতে ব্যর্থ হওয়ায় নতুন দিন ধার্য করেন মহানগর হাকিম মো. বাকী বিল্লাহ।

জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ভাস্কর্য ইস্যুতে বক্তব্য দেওয়ায় মুক্তিযুদ্ধ মঞ্চের কেন্দ্রীয় কমিটির সভাপতি আমিনুল ইসলাম বুলবুল গত বছর ৭ ডিসেম্বর এ মামলা করেন। মহানগর হাকিম সত্যব্রত সিকদারের আদালতে দায়ের করা মামলায় উল্লিখিত তিন জনকে আসামি করা হয়।

এ ছাড়া মাওলানা মামুনুল হকের বিরুদ্ধে একই আদালতে আরেকটি মামলা করেন বঙ্গবন্ধু ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা অ্যাডভোকেট মশিউর মালেক। তিনিও একই অভিযোগে মামলা করেন।

ওই সময় অভিযোগ আমলে নিয়ে পিবিআইয়ের উপ-মহাপরিদর্শককে বিষয়টি তদন্ত করার নির্দেশ দেন আদালত। সেইসঙ্গে ৭ জানুয়ারি প্রতিবেদন জমা দেওয়ার নির্দেশ দেওয়া হয়।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *