জমি বিরোধের জেরে চাচাকে কুপিয়ে হত্যা করলো ভাতিজা

জমি বিরোধের জেরে ধান কাটার সময় দিনাজপুরের বিরলে ভাতিজার দেশীয় অস্ত্রের কোপে আপন চাচা আব্দুল কাদের (৭০) নিহত হয়েছেন। শুক্রবার দুপুরে বিরল উপজেলার বল্লভপুর (মাঝাপাড়া) গ্রামে এ ঘটনা ঘটে। 

নিহত আব্দুল কাদের বিরল উপজেলার বল্লভপুর (মাঝাপাড়া) গ্রামের মৃত আব্দুল আজিজের ছেলে।স্থানীয়রা জানায়, গত প্রায় ৫-৬ বছর ধরে ওই গ্রামের মৃত আব্দুল আজিজের পাঁচ ছেলের মধ্যে বাড়ির পাশের ২৬ শতক জমি নিয়ে বিরোধ চলছিল। বিরোধকে কেন্দ্র করে আদালতে মামলা চলছে। উক্ত বিরোধপূর্ণ জমিতে ৫ ভাগে ৫ ভাই ও তাদের সন্তানেরা চলতি মৌসুমে ধান আবাদ করেন। শুক্রবার দুপুরে এক ভাই আবুল হোসেন বাবুর রোপন করা ধান ক্ষেত অপর আরেক ভাই রোস্তম আলী, তার স্ত্রী সন্তানসহ ভাড়াটে লোকজন নিয়ে জোড়পূর্বক কাটতে যায়। 

এ সময় আব্দুল কাদের ও আবুল হোসেন বাধা দিতে গেলে রোস্তম আলীর সঙ্গে তর্ক-বিতর্কের এক পর্যায়ে ধাক্কাধাক্কি ও মারপিট শুরু হয়। মারপিটের এক পর্যায়ে রোস্তম আলীর ছেলে নাঈম ইসলাম (৩৫) ধারালো দেশীয় অস্ত্র হাসুয়া দিয়ে কোপ দিলে আব্দুল কাদের রক্তাক্ত জখম হন। পরে আহতের চিৎকারে পরিবারের অন্য লোকজনসহ প্রতিবেশীরা ছুটে এলে নাঈম ইসলাম ও তার পিতা রোস্তম আলীসহ অন্যরা পালিয়ে যায়। এ সময় স্থানীয়রা আহত আব্দুল কাদেরকে দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন।

বিরল থানার ওসি শেখ নাসিম হাবিব এর সত্যতা নিশ্চিত করে জানান, ধান কাটার সময় বাধা দেওয়াকে কেন্দ্র করে ভাই ভাইয়ে তর্ক-বিতর্কের মাঝে উত্তেজিত হয়ে ভাতিজা কোপ দেয়। এতে রক্তাক্ত জখম অবস্থায় আব্দুল কাদেরকে হাসপাতালে নেওয়ার পর তার মৃত্যু হয়। সংবাদ পেয়ে ওই এলাকায় পৌঁছে একটি হাসুয়া উদ্ধার করা হয়েছে।
 
এ ঘটনায় জড়িতদের আটকের চেষ্টা অব্যাহত আছে ও মামলা দায়েরের প্রক্রিয়া চলছে বলে জানান তিনি।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *