দৈনিক নবযুগের বিতর্কিত প্রতিবেদনকে ঘিরে রাষ্ট্রদোহীতার মামলার আসামীদের বিরূদ্ধে তদন্ত শুরু

দৈনিক নবযুগ এ প্রকাশিত বিতর্কিত এক লেখাকে কেন্দ্র করে ঢাকা মেট্রপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে দায়ের করা মামলা বেশ সাড়া জাগিয়েছে। মামলার বাদী বঙ্গবন্ধু আইনজীবী ছাত্র পরিষদের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক রবিউল আলম জুয়েল গত ২৮শে মার্চ মামলাটি অতিরিক্ত চীফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোঃ হাসিবুল হকের আদালতে দায়ের করেন। সাম্প্রতিক এক আদেশে মামলার তদন্তের দায়িত্ব দেয়া হয়েছে ঢাকা মেট্রো পুলিশ ব্যুরো অফ ইনভেস্টিগেশনকে। মামলায় দৈনিক নবযুগের সম্পদাক, প্রকাশককে সহ ২৮ জনকে আসামী করা হয়েছে। মামলার নং ১২০/২০২১।


দ্যাবিডিনিউজ২৪.নেট-এ প্রকাশিত খবর মারফত জানা যায়, আসামীদের বেশিরভাগই প্রবাসী বাংলাদেশী। আরো জানা যায় এই প্রতিবেদনে অকথ্য ভাষায় প্রধানমন্ত্রী, জাতির জনক, প্রধানমন্ত্রীর পরিবার, সাবেক সেনাপ্রধান ও তার পরিবার এবং আওয়ামী লীগকে আক্রমণ করা হয়েছে। উদাহরণস্বরূপ এই মামলার একজন অন্যতম আসামী ওসমানী নগর, সিলেটের নূর মিয়ার ব্যাপারে তদন্তে বেরিয়ে এসেছে উনি একজন সমকামী-অধিকার কর্মী এবং এই প্রসঙ্গে তার প্রতি তার পরিবার ও এলাকাবাসীর চাপা ক্ষোভ পরিলক্ষিত হয়েছে।  

একই সংবাদে  তদন্তকারী পুলিশ বিভাগের নাম প্রকাশে অনিচ্ছুক অফিসারের বরাত দিয়ে বলা হয় ‘এই মামলার ২৮ জন আসামীর অনেকেই প্রবাসে বসবাসরত এবং এরা প্রবাসে থেকে বাংলাদেশে বিশৃঙ্খলা ও অশান্তি সৃষ্টির জন্যে এই ধরণের লেখালিখি প্রকাশ করছে এবং সরকার উৎখাতের ষড়যন্ত্রে এরা তৎপর। মামলার একজন আসামী নূর মিয়ার স্থায়ী ঠিকানা সনাক্ত করবার পরে পুলিশ যখন তার পরিবারকে জিজ্ঞাসাবাদ করে তখন জানা যায় তার পরিবার এর সাথে নূর মিয়ার সম্পর্ক নেই। তার পরিবার নূর মিয়ার মন্তব্যের চরম বিরোধিতা করেছেন এবং তার কোনো কিছুর দায় বহন করতে অনীহা প্রকাশ করেছেন।’ 


নূর মিয়ার বড় ভাই ময়না মিয়া পরিতাপ করে  দ্যাবিডিনিউজ২৪.নেট  এর সংবাদদাতাকে জানান, ‘নূর কখনোই সুস্থধারার ছিলো না। তার সেক্সুয়ালিটি নিয়ে আমাদের মধ্যে বরাবরই সন্দেহ ছিল এবং আমরা তাকে নিয়ে আতঙ্কিত থাকতাম। তার বিদেশ যাওয়া আমাদের জন্যে স্বস্তির ছিল কিন্তু সে যেভাবে আমাদের জাতির জনক ও প্রধানমন্ত্রীর বিরূদ্ধে লিখেছে, তাতে আমাদের লজ্জায় মাথা কাটা যাচ্ছে। তাকে আমাদের পরিবারের কোনো সদস্যই আমরা মনে করিনা।’ 


অন্যান্য আসামীদের বিরূদ্ধেও তদন্ত চলমান এবং শীঘ্রই তদন্ত প্রতিবেদন আদালতে জমা দেয়ার অঙ্গীকার ব্যক্ত করেন পিবিআই এর সংশ্লিষ্ট অফিসার। 

সূত্রঃ thebdnews24.net

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *