মাদারীপুরে স্কুলছাত্রীকে ধর্ষণ ও হত্যা মামলায় দুই জনের মৃত্যুদণ্ড

মাদারীপুর সদর উপজেলায় দ্বিতীয় শ্রেণির স্কুলছাত্রী রাবেয়া আক্তার রিয়াকে ধর্ষণ শেষে হত্যার ঘটনায় দুইজনকে মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই সঙ্গে প্রত্যেককে এক লাখ টাকা করে অর্থদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার বেলা ১২টার দিকে আসামিদের উপস্থিতিতে মাদারীপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মোসাম্মত দিলরুবা সুলতানা এই আদেশ দেন।

মৃত্যুদণ্ডপ্রাপ্তরা হলেন মাদারীপুর সদর উপজেলার কোটবাড়ী শ্রীনদী গ্রামের নুরু মোল্লার ছেলে মাহমুদুল হাসান মধু (৩২) এবং জালাল মোল্লার ছেলে মিলন মোল্লা (৩০)।

মামলার বিবরণে জানা গেছে, মাদারীপুর সদর উপজেলার কোটবাড়ী শ্রীনদী গ্রামের গাউস নপ্তীর মেয়ে রাবেয়া আক্তার রিয়াকে ২০১২ সালের ২৭ নভেম্বর বিকেলে কোচিং শেষে বাড়ি ফিরছিল। পথে দুর্বৃত্তরা তাকে আটকে জোরপূর্বক একটি জঙ্গলে নিয়ে ধর্ষণ শেষে হত্যা করে। পরের দিন নিহতের বাবা গাউস নপ্তী বাদী হয়ে মাদারীপুর সদর থানায় অজ্ঞতনামা কয়েকজনকে আসামি করে একটি মামলা দায়ের করেন। পরে পুলিশ তদন্ত করে ঘটনার সঙ্গে সম্পৃক্ততা পেয়ে একই গ্রামের নুরু মোল্লার ছেলে মাহমুদুল হাসান মধু এবং জালাল মোল্লার ছেলে মিলন মোল্লাকে আসামি করে ২০১৩ সালের ৩ ফেব্রুয়ারি আদালতে অভিযোগপত্র দাখিল করে। দীর্ঘ ৮ বছর পরে মাদারীপুর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনালের বিচারক মোসাম্মত দিলরুবা সুলতানা দুই আসামিকে দোষী সাব্যস্ত করে মৃত্যুদণ্ডের আদেশ দেন।

মামলার বাদী গাউস নপ্তী বলেন, আমরা রায়ে খুশি। দ্রুত দোষীদের শাস্তি কার্যকর করার দাবিও জানান তিনি।
 
বাদী পক্ষের আইনজীবি লিয়াকত হোসেন শিকদার জানান, এই মামলায় দুই আসামির মৃত্যুদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। এছাড়াও উভয় আসামিকে অর্থদণ্ড করা হয়েছে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *