গাইবান্ধায় ধর্ষণ মামলায় যুবকের যাবজ্জীবন কারাদণ্ড

গাইবান্ধায় স্কুলছাত্রীকে ধর্ষণের ঘটনায় মারুফুল ইসলাম ওরফে মারুফ (২০) নামে এক যুবকের যাবজ্জীবন কারাদণ্ড ও ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ৩ মাসের বিনাশ্রম কারাদণ্ডের রায় দেওয়া হয়েছে। বুধবার বিকালে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল-১ এর বিচারক মুরাদ এ মওলা সোহেল এই রায় প্রদান করেন।

দণ্ডপ্রাপ্ত আসামি মারুফুল হক ওরফে মারুফ গাইবান্ধা সদর উপজেলার সাহাপাড়া ইউনিয়নের ভবানীপুর গ্রামের বজলুর রহমানের ছেলে। তিনি রায় প্রদানের সময় আদালতে উপস্থিত ছিলেন বলে জানান রাষ্ট্র পক্ষের আইনজীবী মহিবুল হক সরকার মোহন।

তিনি আরও জানান, ২০১২ সালের ২৭ ডিসেম্বর দুপুরে গাইবান্ধা সরকারি বালিকা উচ্চ বিদ্যালয়ের নবম শ্রেণির এক ছাত্রীকে ছুটির পর বাড়ি যাওয়ার সময় মারুফুল হক তাকে অপহরণ করে। পরে টাঙ্গাইলে নিয়ে গিয়ে এক বাড়িতে তোলে। সেখানে মারুফুল ছাত্রীটিকে ধর্ষণ করে। এ ঘটনায় ছাত্রীটির বাবা বাদী হয়ে গাইবান্ধা সদর থানায় নারী ও শিশু নির্যাতন দমন আইনে একটি মামলা দায়ের করেন। পরে গোপন সূত্রে খবর পেয়ে সদর থানা পুলিশ ২০১৩ সালের ১০ জানুয়ারি টাঙ্গাইলে অভিযান চালিয়ে স্কুল ছাত্রীকে উদ্ধার করে। এসময় অপহরণকারী পালিয়ে যায়। পরবর্তীতে পুলিশ মারুফুল হককে গ্রেফতার করে।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *