ব্যাটিংয়ে নেমে শুরুতেই ধাক্কা খেল বাংলাদেশ

শুরুটা ডানেডিনের প্রথম ওয়ানডের মতোই হলো। ক্রাইস্টচার্চেও টস ভাগ্য তামিমের হয়নি। দ্বিতীয় ওয়ানডেতেও টসে হেরেছে বাংলাদেশ। আর বাংলাদেশকে আগে ব্যাটিংয়ের আমন্ত্রণ জানিয়েছেন নিউজিল্যান্ড দলের অধিনায়ক টম লাথাম।

আর ব্যাটিংয়ে নেমে শুরুতে বাংলাদেশ শিবিরে ধাক্কা দিলেন পেসার ম্যাট হেনরি। নিজের প্রথম ও বাংলাদেশ ইনিংসের দ্বিতীয় ওভারে তুলে নিলেন ওপেনার লিটন দাসের উইকেট।

আজ রানের খাতা খুলতেই পারেননি লিটন। হেনরির চতুর্থ বলে পুল শট খেলতে গিয়ে স্কয়ার লেগে উইল ইয়াংয়ের হাতে ক্যাচ তুলে দেন।

ওভারটি মেডেন পেয়েছেন ম্যাট হেনরি।

এ প্রতিবেদন লেখার সময় ৫ ওভার খেলা শেষে বাংলাদেশের সংগ্রহ ১ উইকেট হারিয়ে ১১ রান। ওপেনার তামিম ইকবাল ১৮ বল খেলে ৯ রানে অপরাজিত। অপরপ্রান্তে লিটনের পর ক্রিজে নেমেছেন গত ম্যাচে শূন্য রানে সাজঘরে ফেরা সৌম্য সরকার।

৮ বল খেলে তার সংগ্রহ ১ রান।

আজ নিজেদের একাদশে একটি পরিবর্তন এনেছে বাংলাদেশ। তরুণ ডানহাতি পেসার হাসান মাহমুদের জায়গায় নেয়া হয়েছে পেস বোলিং অলরাউন্ডার মোহাম্মদ সাইফউদ্দিনকে।

তরুণ পেসার হাসান মাহমুদের চোটের কারণে দলে এই পরিবর্তন বলে জানিয়েছেন অধিনায়ক তামিম।

আর স্বাগতিক নিউজিল্যান্ড একাদশে কোনো পরিবর্তন আনেনি। চোট পাওয়া রস টেইলর এই ম্যাচেও নেই, আগেই জানিয়েছিল তারা। এই ম্যাচেও বিশ্রামে থাকছেন অভিজ্ঞ পেসার টিম সাউদি।

বাংলাদেশ একাদশ: 

তামিম ইকবাল (অধিনায়ক), লিটন দাস, সৌম্য সরকার, মোহাম্মদ মিঠুন, মুশফিকুর রহীম (উইকেটরক্ষক), মাহমুদউল্লাহ রিয়াদ, মেহেদি হাসান মিরাজ, শেখ মেহেদি হাসান, মোহাম্মদ সাইফউদ্দিন, মোস্তাফিজুর রহমান এবং তাসকিন আহমেদ।

নিউজিল্যান্ড একাদশ: 

মার্টিন গাপটিল, হেনরি নিকলস, ডেভন কনওয়ে, টম লাথাম (অধিনায়ক ও উইকেটরক্ষক), উইল ইয়ং, জেমস নিশাম, ড্যারেল মিচেল, মিচেল স্যান্টনার, ম্যাট হেনরি, কাইল জেমিসন এবং ট্রেন্ট বোল্ট।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *