পাপনের নামে ভুয়া ফেসবুক অ্যাকাউন্ট বন্ধে আইনিব্যবস্থা

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে বাংলাদেশ ক্রিকেট কাউন্সিল (বিসিবি) প্রধান নাজমুল হাসান পাপন ছাড়াও বেশ কয়েকজন ক্রিকেটারের নামে একাধিক ভুয়া আইডি খোলা হয়েছে।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজে হোয়াইটওয়াশ হওয়ার পর থেকেই এসব ফেক আইডি চোখে পড়ছে। 

এসব আইডি থেকে বিভিন্ন গণমাধ্যমের ফেসবুক পেজে শেয়ার করা খেলার সংবাদগুলোতে নানা মুখরোচক কমেন্ট করা হচ্ছে, যা নিয়ে ট্রলের ঝড় বয়ে যাচ্ছে নিয়মিত। সাকিব আল হাসানের আইপিএল খেলার সিদ্ধান্ত, নাসির হোসেনের বিয়েসহ সাম্প্রতিক কিছু ঘটনা প্রসঙ্গে এসব আইডি থেকে ট্রল করা হচ্ছে। 

এসব ট্রল নিজেদের টাইমলাইনে শেয়ার করছেন অনেকে। বিষয়টি নিয়ে শুরু থেকেই চিন্তিত বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)। 

এরই মধ্যে আইনিব্যবস্থাও নেওয়া হয়েছে ক্রিকেট বোর্ডের পক্ষ থেকে। বিসিবির দেওয়া তথ্য নিয়ে এ রকম বেশ কিছু আইডি বন্ধ করে দেওয়া হয়েছে।

এ বিষয়ে বিসিবির প্রধান নির্বাহী নিজাম উদ্দিন চৌধুরীকে বলেছেন, ‘বিসিবি সভাপতি নাজমুল হাসানের কোনো ফেসবুক অ্যাকাউন্ট নেই।  অথচ তার ছবি ও নাম ব্যবহার করে সোশ্যাল মিডিয়ায় নানা ভুয়া আইডি খোলা হয়েছে। আমরা এ ব্যাপারে সংশ্লিষ্ট আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনীকে জানিয়েছি। এর মধ্যে ব্যবস্থাও নেওয়া হয়েছে। দু-তিনটি আইডিকে চিহ্নিত করা হয়েছে এবং বন্ধ করে দেওয়া হয়েছে। কিছু আইডি দেশের বাইরে থেকে খোলা হয়েছে। সেগুলোও বন্ধ করার পদক্ষেপ নেওয়া হয়েছে।’

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *