বঙ্গবন্ধুকে নিয়ে দুটি বইয়ের মোড়ক উন্মোচন করলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ওপর লেখা দুটি বইয়ের মোড়ক উন্মোচন করেছেন। সোমবার প্রধানমন্ত্রী জাতীয় সংসদ ভবনে তাঁর কার্যালয়ে বই দুটির মোড়ক উন্মোচন করেন।

প্রধানমন্ত্রীর সহকারী প্রেস সচিব এম এম ইমরুল কায়েস বাসসকে জানান, ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জনক আমার নেতা আমার’ ও ‘জয় বাংলা (সাক্ষাৎকার ১৯৭০-৭৫) শেখ মুজিবুর রহমান’ শীর্ষক দুটি বইয়ের মোড়ক উন্মোচন করেছেন প্রধানমন্ত্রী।

ইমরুল কায়েস বলেন, প্রথম বইটি বঙ্গবন্ধু, তাঁর পরিবার ও সমসাময়িক ঘটনাবলির ওপর শেখ হাসিনার লেখাগুলোর সংকলন এবং দ্বিতীয়টি ১৯৭০ থেকে ১৯৭৫ সাল পর্যন্ত জাতির জনক প্রদত্ত সাক্ষাৎকার ও আলাপচারিতা।বিজ্ঞাপন

জাতির জনকের বড় মেয়ে শেখ হাসিনা ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জনক আমার নেতা আমার’ বইটির ভূমিকায় লিখেছেন, বঙ্গবন্ধুর জন্মশতবর্ষে ‘বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান জনক আমার নেতা আমার’ বই প্রতিটি পাঠকের জন্যই এক অনন্য উপহার।
চারুলিপি প্রকাশনের প্রকাশিত বইটির সম্পাদনা করেছেন সাবেক শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।

‘জয় বাংলা (সাক্ষাৎকার ১৯৭০-৭৫) শেখ মুজিবুর রহমান’ বইটি সম্পর্কে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ভূমিকায় লেখেন, বঙ্গবন্ধু শেখ মুজিবকে নিয়ে গবেষণার ক্ষেত্রে একটি গুরুত্বপূর্ণ উপাদান তাঁর দেওয়া সাক্ষাৎকার ও আলাপচারিতা।
বইটির গ্রন্থনা ও সম্পাদনা করেছেন নুরুল ইসলাম নাহিদ এবং কবি ও লেখক পিয়াস মজিদ।

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *