Thursday, 24/8/2017 | 7:01 UTC+6
দৈনিক বাংলাদেশ

সম্প্রসারণ কর্মকর্তা পদে ১৩৫ নিয়োগ

মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়ের আওতাধীন প্রাণিসম্পদ অধিদপ্তর কর্তৃক বাস্তবায়নাধীন ন্যাশনাল অ্যাগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম-ফেজ-২ প্রজেক্ট (এনএটিপি-২)-এ শূন্য পদে প্রাণিসম্পদ অধিদপ্তর অংশে প্রাণিসম্পদ সম্প্রসারণ কর্মকর্তা পদে ১৩৫ জন নিয়োগ করা হবে বলে বিভিন্ন পত্রিকায় বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। পদটিতে আবেদন করা যাবে আগামী ১০ জানুয়ারি ২০১৭ পর্যন্ত।
এ পদে আবেদনের জন্য প্রার্থীকে ডক্টর অব ভেটেরিনারি মেডিসিন (ডিভিএম) বা বিএসসি ইন অ্যানিমেল হাজব্যান্ড্রি বিষয়ে উত্তীর্ণ হতে হবে। প্রাণিসম্পদ অধিদপ্তরের এ জাতীয় সমাপ্ত প্রকল্পে চাকরির বাস্তব অভিজ্ঞতা ও প্রয়োজনীয় শিক্ষাগত যোগ্যতাসম্পন্ন প্রার্থীদের অগ্রাধিকার দেওয়া হবে। তাঁদের ক্ষেত্রে বয়স শিথিলযোগ্য। তবে সাধারণ প্রার্থীদের বয়স ৮ ডিসেম্বর ২০১৬ তারিখে ১৮ থেকে ৩০ বছরের মধ্যে হতে হবে।
বিজ্ঞপ্তি অনুযায়ী, এ পদে আবেদন করতে হলে আবেদনকারীকে সরকার নির্ধারিত সরকারি দপ্তরে শূন্যপদে নিয়োগের জন্য চাকরির আবেদনের মডেল ফরম অনুযায়ী এক পৃষ্ঠায় ৫-৫ সেমি সাইজের তিন কপি সত্যায়িত ছবিসহ আবেদন করতে হবে। আবেদনের নমুনা http://www.forms.gov.bd এবং প্রাণিসম্পদ অংশের অধিদপ্তরের ওয়েবসাইট (www.natpdls.org)-এ পাওয়া যাবে।
আবেদনকারীকে সচিব, মৎস্য ও প্রাণিসম্পদ মন্ত্রণালয়, বাংলাদেশ সচিবালয়, ঢাকা-১০০০ বরাবর আবেদন করতে হবে। আবেদনপত্র পরিচালক, প্রকল্প বাস্তবায়ন ইউনিট, ন্যাশনাল অ্যাগ্রিকালচারাল টেকনোলজি প্রোগ্রাম-ফ্রেজ-২ প্রজেক্ট (এনএটিপি-২), প্রাণিসম্পদ অংশ, প্রাণিসম্পদ অধিদপ্তর কক্ষ নম্বর ১০৬, প্রাণিপুষ্টি ভবন (নিচতলা পূর্বপাশ), প্রাণিসম্পদ অধিদপ্তর কৃষি খামার সড়ক, ফার্মগেট, ঢাকা-১২১৫ এই ঠিকানায় নির্ধারিত তারিখের মধ্যে ডাকযোগে বা কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পৌঁছাতে হবে।
এ পদে চূড়ান্তভাবে নিয়োগপ্রাপ্ত ব্যক্তিরা জাতীয় বেতন স্কেল ২০১৫ অনুযায়ী (গ্রেড-৯) ২২ হাজার টাকা স্কেলে বেতন পাবেন।

About

Comments

comments

সম্পাদক
মফিজুল ইসলাম অলি
ফুলপুর, মোবা: 01712344037

সহকারী সম্পাদক
01. আনছারুল হক রাসেল
হালুয়াঘাট, মোবা: 01750040090
02. শাহ্‌ মোঃ নাফিউল্লাহ সৈকত
ফুলপুর, মোবা: 01711129901

প্রকাশক
রাকিবুল ইসলাম রাকিব
নালিতাবাড়ী, মোবা: 01715560895

বার্তা সম্পাদক
রফিকুল ইসলাম রবি
ধোবাউড়া, মোবা: 01911415636